শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

খবরের শিরোনাম:

ভারতের বিশ্বকাপ ঘোষণা, নেই রাহুল-গিল

শায়েস্তাগঞ্জের বাণী ডেস্ক ,ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে গত কিছুদিন নানান জল্পনা। বিরাট কোহলি থাকবেন তো? ফর্মহীন হার্দিক পান্ডিয়ারই বা কী হবে! উইকেটকিপার হিসেবে কাকে দলে নেবে, আর দলে কয়জন স্পিনারই বা রাখা হবে। এমন নানান প্রশ্নের সমাধান খুঁজতে নির্বাচকদের নিয়ে বৈঠকে বসেছিল বিসিসিআই কর্তারা। সমাপ্তি ঘটল সকল জল্পনারও।

আগামী জুনে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। রোহিত শর্মার নেতৃত্বে এই বিশ্বকাপ দলে আছে চমক। চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন শিভম দুবে। তবে দলে জায়গা হয়নি লোকেশ রাহুল, শুভমান গিল ও রিঙ্কু সিংয়ের। রিজার্ভ দলে জায়গা পেয়েছেন গিল ও রিঙ্কু।

বিশ্বকাপের ১৫ সদস্যের প্রাথমিক দলে হার্দিক পান্ডিয়ার থাকা নিয়ে শঙ্কা ছিল। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চলতি আইপিএলে বাজে পারফরম্যান্স করা সত্বেও বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন তিনি। বিশ্বকাপে রোহিত শর্মার ডেপুটি হিসেবে থাকছেন তিনি। ওপেনার হিসেবে রোহিত শর্মার সঙ্গী হওয়ার লড়াইয়ে গুজরাটের শুভমান গিলকে পেছনে ফেলেছেন যশস্বী জয়সওয়াল।

বিশ্বকাপ দল বাছাইয়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জের জায়গা ছিল উইকেটকিপার নির্বাচন। এই লড়াইয়ে ছিলেন দিল্লির রিশভ পন্ত, লখনৌয়ের লোকেশ রাহুল ও রাজস্থানের সাঞ্জু স্যামসন। শেষ পর্যন্ত কপাল পুড়েছে রাহুলের। জায়গা হয়নি বেঙ্গালুরুতে ফিনিশার রোলে দারুণ খেলা দীনেশ কার্তিকেরও।

বিশ্বকাপে ভারত যাচ্ছে চার স্পিনার নিয়ে। আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি জুঝবেন্দ্র চাহল ও কুলদীপ যাদবের সঙ্গে জায়গা পেয়েছেন অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজাও। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ আসরে ভারত যাচ্ছে তিন পেসার নিয়ে। জশপ্রীত বুমরাহর নেতৃত্বে পেস আক্রমণ সামলাবেন মোহাম্মদ সিরাজ ও আর্শদীপ সিং।

বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না হলেও রিজার্ভ দলে আছেন শুভমান গিল, রিঙ্কু সিং। সেখানে তাদের সঙ্গী দুই পেসার খলিল আহমেদ ও আভেশ খান।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডছ রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, রিসব পন্ত (উইকেটকিপার), সাঞ্জু স্যামসন (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জুঝবেন্দ্র চাহল, আর্শদীপ সিং, জশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ- শুভমান গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ, আভেশ খান।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.